বাংলা প্রেমের কবিতা - চতুর্দশপদী কবিতাবলী - শক্তি চট্টোপাধ্যায় (bangla pramer kobita / bangla love sonnet Choturdoshpodi kobitaboli by Shakti Chattopadhay )

চতুর্দশপদী কবিতাবলী

শক্তি চট্টোপাধ্যায়

ভালোবাসা পেলে সব লন্ডভন্ড করে চলে যাবো
যেদিকে দুচোখ যায়- যেতে তার খুশি লাগে খুব ।
ভালোবাসা পেলে আমি কেন পায়সান্ন খাবো
যা খায় গরিবে, তাই খাবো বহুদিন যত্ন করে ।
ভালোবাসা পেলে আমি গায়ের সমস্ত মুগ্ধকারী
আবরণ খুলে ফেলে দৌড় ঝাঁপ করবো কড়া রোদে...
ভালোবাসা পেলে জানি সব হবে । না পেলে তোমায়
আমি কি বোবার মতো বসে থাকবো-
ভালোবাসা না পেলে কি আমার এমনি দিন যাবে
চোরের মতন, কিংবা হাহাকারে সোচ্চার , বিমনা--
আমি কি ভীষণ ভাবে তাকে চাই ভালোবাসা জানে।

২টি মন্তব্য:

নামহীন বলেছেন...

Osadharon.

Anowar Hossain বলেছেন...

দুষ্ট ক্ষুধা
-মোঃ আনোয়ার হোসনে

বেশ ক্ষুধা লেগেছে।
কিছু খেয়ে নে যা তা।
পাব কোথায় তা তা?
খুঁজে দেখ পারি তাহা।
দেওনা যা তা।
এ্ই নে খা!
মুখ পাতলে যে!
চুমু খেতে দিলাম তোকে।
আমি কী চুমু দেব?
চুমু দাও, খাই!
আবার দুষ্টমি, মাইরি বাপ
করে দে মাপ।
আর কখনো চুমু দেব না।
এইটাই প্রথম এইটাই শেষ।
আর কখনো খাব না।
মাইর দিবো না, মাইর।
দিতে যদি চাও তাহলে ইতি।
দাও, দিতে পার তবু।
তো সেটা তোমার ব্যাপার!